Breaking

Sunday, February 25, 2018

আঁদার গুনাগুন্

আজ আমরা আঁদার গুনাগুন্ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

০১.
পেশী ক্লান্তি জন্য আদা গুঁড়া কি বেশি প্রয়োজন ?


কাঁধের ব্যথা থেকে বেঁচে থাকা তরুণ ব্যবসায়ী,

আলেকজান্দ্রিয়াতে আদা খাওয়াতে ব্যায়ামের কারণে পেশী ব্যথা দূর করার কাজ করে এমন পণ্ডিত ব্যক্তিরা প্রচার করে।
মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস বিজ্ঞান বিভাগের ড. প্যাট্রিক ও'কন্নর, ডায়ালেসিক প্রভাব বাড়ানোর সম্ভাবনা চিহ্নিত করতে 74 জন মানুষের জন্য 11 দিনের জন্য একটি ক্লিনিকাল ট্রায়াল পরিচালিত করেছে। প্রতিদিন আদা 2 গ্রাম পাকস্থলিতে গ্রহণ করা হয়, পেশী প্রশিক্ষণ চ্যালেঞ্জ করার জন্য।

পেশীর ব্যাথা পরীক্ষা করার পর, গতি এবং ক্লান্তি পরিস্থিতি দেখা যায় যে, প্রতিদিন প্রায় 30 শতাংশ মানুষের পেশী ব্যথা কমে যায়।


০২.
মেটাবোলিজমে আঁদার গুনাগুন্।


কলাম্বিয়া ইউনিভার্সিটির পুষ্টির গবেষণা  টিম ২০১২ সালে এই ধরনের একটি উপস্থাপনা তৈরি করে এবং এটি একটি জনপ্রিয় বিষয় হয়ে ওঠে। "আদা আমাদের শরীরের তাপমাত্রা বৃদ্ধিতে এবং ক্ষুধা হ্রাস করতে সক্ষম তাই আদা খুবেই দরকারি "।

গবেষণাপত্রগুলির সারসংক্ষেপে, শরীরের তাপমাত্রা হ্রাসের কারণে বিপাক ঘটে, ফলে কম শক্তি খরচ হয় এবং শরীরের অতিরিক্ত ক্যালোরি জমা হয় যা বিপাক প্রক্রিয়াতে সাহায্য করে। অতএব, আদা ব্যবহার করলে আপনার শরীরের তাপমাত্রা উষ্ণ হবে।

ধারণা করা হয় ,আদা শরীরের তাপমাত্রা প্রায় 12% বৃদ্ধি করে। বিন্দু শরীরের এই উদ্ভিজ্জ সঙ্গে warms যে হয়, যুক্তি বিপাক প্রচারের মাধ্যমে বিপাক মুখোমুখি হয়।
এক টুকরো আদা শরীরের উষ্ণতা বাড়াতে সাহায্য করে এবং হজম প্রকিয়া আরো শক্তিশালী করে।


০৩.
আপনার ত্বকে ইউভি (UV) সুরক্ষা জন্য আদা।
ব্যাংকক এর চুলালংকর্ন বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল বায়োকেমিক্যাল রিসার্চ টিম দ্বারা পরিচালিত জরিপ অনুযায়ী, আদা সূর্যের  অতিবেগুনী আলোকে শোষণ করার ক্ষমতা রাখে, যা অতিবেগুনী আলোতেও UVB (অতিবেগুনী বি তরঙ্গ) এর সাথে সম্পর্কিত ডিএনএ ক্ষতি থেকে ত্বকের রক্ষা করে।

০৪.
"সকালে অসুস্থতা হ্রাস"
ভয়েস বলছে যে ,

এটি গর্ভাবস্থার প্রাথমিক উপসর্গ যেমন বুকজ্বালা এবং বমি বমি ভাব, এছাড়াও "সকালে অসুস্থতা" জন্য আদা খুব ভালো কাজ করে ।

উদাহরণস্বরূপ,("মেডিকেল ডেইলি") আমেরিকান গর্ভবতী মহিলা সমিতি থেকে  গর্ভবতী মহিলাদের যা খাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে তা হলো,  আদার  চা এবং আদার জ্যাম (চাটনি)। এদিকে, গবেষকরা বলছেন, "সম্ভবত আদার কার্যকারিতা সীমিত এবং কিছু  সীমাবদ্ধতার রয়েছে"। বৈজ্ঞানিক ভিত্তিতে এর পৃথক দৃষ্টিকোণ থাকলেও আদার গুনাগুন অপরিমেয়।

০৫.
অপ্রীতিকর পরিণামের জন্য

আপনি প্রায়ই পেটের হজম জনিত সমস্যায় পড়েন । তাই আদা কিভাবে শরীরের পাকস্থলিতে কাজ করে তা আমরা জানবো।

ভারতে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় দ্বারা একটি গবেষণায়, তীব্র উপাদান হিসেবে আদার রস সুপ্ত গ্যাস্ট্রিক এবং হজম উন্নত করে বলে মনে করা হয়। ফলে আদা বদ-হজম জনিত সমস্যা সমাধানে ভূমিকা রাখে।

এছাড়াও, সকালে আদার চা এর উপকারিতা অনেক । শুধু মাত্র শরীর উষ্ণ রাখতে নয়, বরং পেটের নানান সমস্যার সমাধান হিসেবে এবং বমি বমি ভাব দূর করতেও আদার গুরুত্ব অনেক।




No comments:

Post a Comment

আপনার মতামতের জন্য ধন্যবাদ /Thanks for your feedback