Breaking

Tuesday, February 20, 2018

সুস্বাস্থ্যে হলুদের উপকারিতা

হলুদ হলো হলুদ গাছের শিকড় থেকে প্রাপ্ত এক প্রকারের মসলা। হলুদ এর অনেক স্বাস্থ উপকারিতা রয়েছে। নিচে হলুদের স্বাস্থ উপকারিতা আলোচনা করা হলো


হলুদ হল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ভারতে আদি পরিবারের এক বার্ষিক উদ্ভিদ। হলুদ সাধারণত পাউডার আকারে খাওয়া হয় এবং একটি মশলা হিসাবে ব্যবহৃত হয়।

পুষ্টিগত মূল্যের হলুদ

ইউএসডিএ ন্যাশনাল নিউট্রিশন ডেটাবেস অনুযায়ী, এক টমাসারের মধ্যে রয়েছে ২9 টি ক্যালোরি, 0.9 মিলিগ্রাম প্রোটিন, 0.3 মিলিগ্রাম চর্বি এবং 6.3 মিলিওর কার্বোহাইড্রেট (ফাইবারের ২ জি এবং চিনির 0.3 জি)। )।

হলুদ গুঁড়া একটি চা চামচ দৈনিক ম্যাঙ্গানিজ চাহিদা 26%, 16% লোহা, 5% পটাসিয়াম এবং ভিটামিন সি 3% প্রদান করে।

প্রদাহ, ত্বক রোগ, জখম, পাচক রোগ এবং লিভার রোগের চিকিৎসার জন্য প্রচলিত আয়ুর্বেদিক ও চীনা ঔষধের মধ্যে হলমার্ক দীর্ঘদিন ধরে ব্যবহৃত হয়েছে।


এন্টি জ্বলন্ত। পড়া  জায়গায়  ব্যবহার  করতে  পারেন 

কারকুয়াম শরীরের প্রদাহজনিত দুটি এনজাইম হ্রাস করে যা প্রদাহ সৃষ্টি করে, যা ইঙ্গিত দেয় যে অনেক প্রদাহজনক অবস্থার সাথে চিকিত্সা করা হয়।

Curcumin একটি প্রাকৃতিক বিরোধী প্রদাহজনক ড্রাগ হিসাবে প্রতিশ্রুতিবদ্ধ এবং বর্তমানে পর্যায় 2 এবং 3 ক্লিনিকাল ট্রায়াল হয়।

আর্থ্রাইটিসের উপর কারকুমুরের প্রভাবের একটি ক্লিনিকাল গবেষণায়, 50 জন রোগী প্রতিদিন 3 মাসের জন্য ক্যুক্রুমে আক্রান্ত হন। ফলাফল দেখায় যে রোগীরা তাদের হাঁটা দূরত্ব এবং কর্মক্ষমতা বৃদ্ধি, যখন প্রদাহ হ্রাস।

ক্রুরুমের প্রদাহজনিত রোগের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা হিসেবে দেখানো হয়েছে, যেমন ক্রোহেনের রোগ এবং ক্ষতিকারক কোলাইটিস। অনেক গবেষণায়, ক্যুক্রিউম প্রাপ্ত তরমুজের প্রদাহে মানুষ ত্রাণ যোগ করে


ক্যান্সার

প্রচলিত প্রমাণগুলি সুপারিশ করে যে তার অ্যান্টিঅক্সিডেন্ট এবং এন্টি-প্রদাহী বৈশিষ্ট্যগুলির কারণে হরমোন ক্যান্সার প্রতিরোধে সহায়ক হতে পারে। মহামারী সংক্রান্ত গবেষণায় ক্যান্সারের জন্য একটি প্রধান ঝুঁকির কারণ হিসেবে প্রদাহ সনাক্ত করা হয়েছে। এই এলাকায় আরো গবেষণা প্রয়োজন।

ঘন ঘন ঘর্ষণ, খিঁচুনি, আঘাতের আকার এবং ব্যথা অনুভূত হ'ল যেমন কিছু সেকেন্ডারী ক্যান্সার কমাতে বা কমিয়ে দেখানো হয়েছে।










No comments:

Post a Comment

আপনার মতামতের জন্য ধন্যবাদ /Thanks for your feedback